ইসি কর্মকর্তাদের ছুটি বাতিল

নির্বাচন কমিশনে (ইসি) কর্মরত সবার ছুটি বাতিল করা হয়েছে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত সব কর্মকর্তা ও কর্মচারীর সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন অফিস করতে হবে। এ জন্য নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদসহ সবাই আজ শুক্রবারও অফিস করছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার ইসির সহকারী সচিব মোহাম্মদ শহীদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে সবাই অফিসে যান।

অফিস আদেশে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী কার্য সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ইসি সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর দায়িত্ব পালনের সুবিধার্থে এবং সাংগঠনিক কাঠামো বহির্ভূত নির্বাচন কমিশনের অধিনস্ত আইডিয়া প্রকল্প, হিসাব রক্ষণ অফিসের কর্মকর্তা-কর্মচারী, প্রকল্প ও সরকারি পরিবহন পুলের গাড়িচালক, প্রধান নির্বাচন কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের ব্যক্তিগত স্টাফকে নির্বাচনের ফলাফল প্রকাশ পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন এবং অফিস সময়ের পর অফিসে উপস্থিত থেকে নির্ধারিত দায়িত্ব পালনের জন্য অনুরোধ করা হলো।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো এবং ইহা অবিলম্বে কার্যকর হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়।

জানা যায়, শুক্রবার অফিস করলেও সবাইকে জুমার নামাজের বিরতি দেয়া হয়। ইসি সচিব সকালে গেলেও নামাজের বিরতির সময় তার বাস ভবনে যান। আবার তিনি বিকেলে আসবেন বলে এক কর্মকর্তা জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনকালীন ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এ জন্য ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares