আজই পদত্যাগ করছেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

প্রধানমন্ত্রীর নির্দেশের পর আজই পদত্যাগ করার সম্ভাবনা রয়েছে সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রীর। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় মঙ্গলবার (৬ নভেম্বর) এই নির্দেশ দেন তিনি।

যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী। তারা হলেন- ইয়াফেস ওসমান (বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী), মোস্তফা জব্বার (ডাক ও টেলি যোগাযোগ) , অধ্যক্ষ মতিউর রহমান (ধর্ম বিষয়ক মন্ত্রী), নুরুল ইসলাম বিএসসি (প্রবাসী কল্যাণ মন্ত্রী)।

পদত্যাগের প্রথম পদক্ষেপ হিসেবে আজই তারা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। সেখান থেকে এর পরে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে বঙ্গভবনে। পরে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক প্রেস ব্রিফিংয়ে জানান, আজ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে স্বল্প পরিসরের আরেকটি বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares