শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব : নাজমুল হুদা

জনগণ চাইলে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে যারাই ক্ষমতায় আসুক দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। গতকাল সন্ধ্যায় ২৪টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসে সূচনা বক্তব্যে একথা বলেন তিনি। বৈঠক শেষে, বাংলাদেশ জাতীয় জোটের চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা সাংবাদিকদের বলেন- শেখ হাসিনার অধীনেই সুষ্ঠু নির্বাচন সম্ভব।

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে, গেলো ১ নভেম্বর থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপের আয়োজন করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় সংলাপের শেষ দিন বুধবার সন্ধ্যায় ২৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রী।

৭২ জনের প্রতিনিধির অংশগ্রহণে এই সংলাপের শুরুতেই সূচনা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। আগামীতে যারাই ক্ষমতায় আসব তাদেরকেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন- জনগণ ভোট দিলে আবারও ক্ষমতায় আসবে নৌকা মার্কা।

সাড়ে তিন ঘণ্টার বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন বাংলাদেশ জাতীয় জোট- বিএনএ এর চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। সুষ্ঠু নির্বাচনের জন্য সাত দফা দাবি নিয়ে সংলাপ সফল হয়েছে জানিয়ে তিনি বলেন- অনির্বাচিত সরকারের কোনো দায়বদ্ধতা থাকে না।

নাজমুল হুদা বলেন, ‘সংসদ অবশ্যই থাকবে। সংসদ ভেঙ্গে দেয়ার কোন আবশ্যকতা নাই। নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হওয়া উচিত। এই দায়িত্ব সংবিধান প্রধানমন্ত্রীর উপর অর্পণ করেছে। সুতরাং প্রধানমন্ত্রীকেই এই দায়িত্ব পালন করতে হবে।’

পরে, সাংবাদিকদের সামনে বৈঠক নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন- শেখ হাসিনার আহ্বানে ঐতিহাসিক সংলাপ হয়েছে; যা আসছে নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখবে।

আগামীতে আর কোনো সংলাপের সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে না- এমন কোনো সংশয় নেই আওয়ামী লীগের।

ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের আগে এইটাই শেষ সংলাপ। ঐক্যফ্রন্ট নির্বাচনে আসবে না এমন সংশয় আমি প্রকাশ করছি না।’

তফসিল ঘোষণার কারণেই সংলাপ নিয়ে প্রধানমন্ত্রীর বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares