ভোটে নেই, নৌকার পক্ষে মাঠে থাকবেন সোহেল তাজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে দলীয় মনোনয়ন পেতে আবেদন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের ৪ হাজার ২৩ জন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যরা এখন দলীয় মনোনয়ন যাচাই-বাছাই নিয়ে ব্যস্ত।

এমতাবস্থায় যখন চারদিকে নির্বাচনী আমেজ বিরাজ করছে। ঠিক সেই অবস্থায় নীরব সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, এবার ভোটে অংশ নিচ্ছেন না বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রীর এই পুত্র।

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধের সংগঠক তাজউদ্দীন আহমদ ও সৈয়দা জোহরা তাজউদ্দীনের একমাত্র ছেলে সোহেল তাজ। তিনি শুক্রবার (১৬ নভেম্বর) যুক্তরাষ্ট্রে চলে গেছেন। তবে নির্বাচনের সময় দেশে ফিরে নৌকার পক্ষে মাঠে থাকবেন বলে জানা গেছে।

২০০৮ সালের নির্বাচনে গাজীপুর-৪ কাপাসিয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তানজিম আহমদ সোহেল তাজ। ২০০৯ সালের ৬ জানুয়ারি সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেও ২০০৯ সালের ৩১ মে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন।

২০১২ সালের ৭ জুলাই সংসদ সদস্য পদ থেকেও পদত্যাগ করেন। এরপর থেকে মাঝে মধ্যে সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থাকলেও রাজনীতিতে যুক্ত হবেন না বলে সাফ জানিয়ে দেন সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

সম্প্রতি একটি অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আছি, থাকব। রাজনীতি না করলেও আমি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও আমার পিতা তাজউদ্দীনের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাব।’

তিনি আরও বলেন, ‘এবারের নির্বাচন অন্যান্যবারের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ। আর এজন্য এবারের নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করতে হবে। এ নির্বাচনে আমাদের জয়লাভ করতে হবে। আবারও ক্ষমতায় আসব ইনশা আল্লাহ।’

সোহেল তাজ যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের মেরিল্যান্ডের নিজস্ব বাসায় অবস্থান নিলেও এক সপ্তাহ পর দেশে এসে নৌকার পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সচিব আবু কাউছার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares