আওয়ামী লীগের কাছে জাপার ৫৫ আসনের আশা : রাঙ্গা

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার দু’দিনের মাথায় ফের সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সোমবার রাতে তিনি সিএমএইচে ভর্তি হন। তবে তার নিয়মিত হাসপাতালে আসা-যাওয়াকে ‘ভিন্নভাবে নেয়ার কিছু নেই’ বলে জানিয়েছেন দলের নবনিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। মঙ্গলবার জাপা চেয়ারম্যানে বনানী কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

সোমবার এরশাদের একান্ত বিশ্বস্থজন হিসেবে পরিচিত রুহুল আমি হাওলাদারকে মহাসচিবের পদ থেকে বাদ দিয়ে রাঙ্গাকে দায়িত্ব দেয়া হয়। নির্বাচনের ঠিক আগ মুহূর্তে এই ঘটনাকে কেন্দ্র করে দলের মধ্যে নানা জল্পনা কল্পনা রয়েছে। খোদ বিএনপির পক্ষ থেকেও এ নিয়ে প্রতিক্রিয়া দেয়া হয়েছে। বিএনপির প্রতিক্রিয়ায় পাল্টা জবাব দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অর্থাত জাপায় মহাসচিব পরিবর্তনের ঘটনা রাজনীতিতে বেশ নাড়া দিয়েছে। জাতীয় পার্টির একাংশের নেতাকর্মীরা মনে করেন হাওলাদার দলীয় ষড়যন্ত্রের শিকার। যার মূল হোতা রওশনপন্থীরা। আর ষড়যন্ত্রের ধারাবাহিকতার অংশ হিসেবে তাকে শেষ পর্যন্ত নির্বাচনের বাইরে রাখা হতে পারে।

জাতীয় পার্টির মহাসচিব ও স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শতভাগ ভালো আছেন, সুস্থ্য আছেন। তিনি বলেন, সকালে জাতীয় পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মসিউর রহমান রাঙা, ছেলে সাদ সহ পরিবারের সদস্যদের সাথে কথাও বলেছেন তিনি। নিয়মিত মেডিকেল চেক-আপের জন্য তাঁর সিঙ্গাপুরে যাওয়ার প্রয়োজন আছে, কিন্তু দলের স্বার্থেই ১০ ডিসেম্বরের আগেই যাচ্ছেন না তিনি।

এরশাদের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের নেতৃবৃন্দের সাথে আলোচনা শেষে সাংবাদিকদের তিনি আরো বলেন, মহাজোটের সাথে এখনও আসন বন্টন চূড়ান্ত হয়নি। আগামী ৯ ডিসেস্বরের মধ্যেই মহাজোটের প্রার্থী তালিকা চুড়ান্ত করা হবে। যারা নির্বাচনে জিততে পারবে এবং মাঠ পর্যায়ে গ্রহণযোগ্যতা আছে তাদেরই মনোনয়ন দেয়া হবে বলেও জানান মসিউর রহমান রাঙ্গা। মহাজোটের বন্ধুদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমেই চুড়ান্ত হবে মহাজোটের প্রার্থী তালিকা। তবে, জাতীয় পার্টি ৫৪ থেকে ৫৫টি আসন প্রত্যাশা করছে, যেখানে জাতীয় পার্টি জিতে আসতে পারবে। এই আসনগুলোতে আমাদের শক্তিশালী প্রার্থী আছে। তবে মহাজোটের চুড়ান্ত প্রার্থী তালিকা সংবাদ সম্মেলন করে জানিয়ে দেয়া হবে। তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের বাইরে কেউ নির্বাচন করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares