যুক্তরাষ্ট্রের এনডিআইকে নির্বাচনী পরিবেশ জানালেন ড. কামাল

যুক্তরাষ্ট্রভিত্তিক নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ন্যাশনাল ডেমোক্রেটিক ইন্সটিটিউটের (এনডিআই) সাথে বৈঠক করেছেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। রাজধানীর গুলশানের একটি হোটেলে সকাল সাড়ে ৮টা থেকে দেড় ঘণ্টার বেশি সময় এই বৈঠক হয়।

বৈঠকের অংশ নেয়া কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, কামাল হোসেন একাদশ সংসদ নির্বাচনের পরিস্থিতি, নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের ভূমিকার, রাজনৈতিক পরিস্থিতি প্রভৃতি বিষয়ে এনডিআই প্রতিনিধিদের সাথে আলোচনা করেছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, নির্বাচন কমিশনের (ইসি) সরকারের আজ্ঞাবহ থাকার কথা নয় এবং একইসঙ্গে সরকারও নির্বাচন কমিশনকে নির্বাচন না পেছাতে আদেশ দিতে পারেন না। ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এক মাস নির্বাচন পেছানোর দাবি থাকলেও মাত্র সাত দিন পিছিয়েছে। এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে এনডিআইয়ের সিনিয়র অ্যাসোসিয়েট ও এশিয়া বিভাগের পরিচালক পিটার এম মানিকাস, প্রতিষ্ঠানের বোর্ড মেম্বার ও সাউথ এশিয়ার সাবেক সহকারী পররাষ্ট্রমন্ত্রী রিক ইন্ডার ফার্দ, ম্যানেজার ফর গ্লোবাল ইলেকশন মাইকেল ম্যাগনালটি, এনডিআইয়ের এশিয়া রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার এডাম নেলসন ও যুক্তরাষ্ট্রের নাগরিক ফারানাজ ইস্পাহানী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares