প্রার্থিতা ফিরে পেলেন বিএনপির পাঁচ জন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থিতা বাতিল হওয়া পাঁচ জন তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। বৃহস্পতি (৬ ডিসেম্বর) নির্বাচন ভবনে কমিশনের শুনানির পর গোলাম মাওলা রনিসহ পাঁচ জনের প্রার্থিতার বৈধতা দেয়া হয়।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকালে নির্বাচন ভবনে আপিলের শুনানি শেষে এই সিদ্ধান্ত দেয়া হয়। আজ প্রথম দিনের আপিল শুনানি চলছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করছেন।

এরা হলেন, পটুয়াখালী-৩ আসনের গোলাম মাওলা রনি, বগুড়া-৭ আসনের মিল্টন মোর্শেদ, ঢাকা-১ আসনের খন্দকার আবু আশফাক, জামালপুর-৪ আসনের ফরিদুল কবীর তালুকদার শামীম এবং ঢাকা-২০ আসনের প্রার্থী তমিজ উদ্দিন।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হুদাও প্রার্থিতা ফিরে পেয়েছেন।

হলফনামায় স্বাক্ষর না থাকায় গত ২ ডিসেম্বর গোলাম মওলা রনির মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন পটুয়াখালী জেলা রিটার্নিং কর্মকর্তা। পরদিন সশরীরে নির্বাচন কমিশনে হাজির হয়ে আপিল করেন আওয়ামী লীগের সাবেক এ সাংসদ।

এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করার কারণ দেখিয়ে বগুড়া-৭ আসনে বিএনপির প্রার্থী মিল্টন মোর্শেদের মনোনয়ন বাতিল করা হয়েছিল। একই কারণে প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়েছিল ঢাকা-১ আসনের বিএনপির আরেক প্রার্থী খন্দকার আবু আশফাকেরও।

একইভাবে মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে জামালপুর-৪ আসনের বিএনপি প্রার্থী ফরিদুল কবীর তালুকদার শামীম এবং ঢাকা-২০ আসনের প্রার্থী তমিজ উদ্দিনেরও। দু’জনের মনোনয়নপত্রও বাতিল হয়েছিল পরিষদের চেয়ারম্যান পদ থেকে সরে না দাঁড়ানোর কারণে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares