সিরাজগঞ্জে আওয়ামীলীগ-বিএনপির পাল্টাপাল্টি সাংবাদিক সম্মেলন

সিরাজগঞ্জে নির্বাচনী প্রচারণায় আওয়ামীলীগ-বিএনপি’র মধ্যে পরস্পর বিরোধী অভিযোগ নিয়ে সাংবাদিক সম্মেলন। গত মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ শহরের ইবি রোডস্থ জেলা বিএনপি’র কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু লিখিত অভিযোগ এনে বলেন, সিরাজগঞ্জ সদর-কামারখন্দ-২ আসনের মনোনীত প্রার্থী বেগম রুমানা মাহমুদ নির্বাচনী এলাকায় বিএনপি’র নেতা কর্মীরা জনমত গঠনের জন্য প্রচারকার্যে এখনও মাঠে নামতে পারছেনা। তিনি অভিযোগ করে জানান ক্ষমতাসীন আওয়ামীলীগের প্রার্থী অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্নার সমর্থকেরা বিভিন্নভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। এমনকি ঢাকা হতে সিরাজগঞ্জ অভিমুখে আসতে বিভিন্ন সময়ে আওয়ামীলীগের সমর্থিত নেতাকর্মীরা যাত্রাপথে অবরুদ্ধ করার পরিকল্পনা গ্রহণ করেছে।

গত ১০ ডিসেম্বর ২০১৮ বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ সদর-কামারখন্দ-২ আসনের প্রার্থীতা মহামান্য হাইকোর্ট নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে তাঁর মনোনয়নপত্র বৈধ ঘোষনার আদেশ প্রদান করলে বিএনপি’র সর্বস্তরের নেতাকর্মীরা সহ ভোটারদের মধ্যে নির্বাচনী প্রচারণার আনন্দের ঢেউ উঠে। এর ধারাবাহিকতায় কামারখন্দ উপজেলা বিএনপি আনন্দ মিছিল বের করলে কামারখন্দ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি সন্ত্রাসীদল কামারখন্দ উপজেলা বিএনপি’র অফিসে হামলা করে ভাংচুর করে। এসময় জামতৈল ইউনিয়ন বিএনপি’র সভাপতি আব্দুল লতিফ এবং সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের যুবদল নেতা ইসহাক আলী এবং জিব্রাইলের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়া শিয়ালকোলে হামলা চালিয়ে বিএনপি কর্মী রেজাউল, শফিকুল, আহসান আলী, বাচ্চু, ঝনু, ধলা, পান্নাসহ প্রায় ১৫ জনকে আহত করে বলে জানান। এ ঘটনায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে আইনগতভাবে ব্যবস্থা নিতে যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে। এসময় জেলা বিএনপি’র সিনিয়ন সহসভাপতি মজিবুর রহমান লেবু, বিএনপির একাদশ জাতীয় সংসদ নির্বাচনের চীফ এজেন্ট এ্যাডঃ মীর রুহুল আমিন বাবু, জেলা বিএনপির সহসভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, সহসাধারণ সম্পাদক শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট, মির্জা মোস্তফা জামান, শহন বিএনপি সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন ভুইয়া, থানা বিএনপি’র সাধারন সম্পাদক অমর কৃষ্ণ দাস, যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বিএনপি’র সহ সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান হাসান।

এদিকে দুপুরে জেলা আওয়ীলীগের কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম খানের সভাপতিত্বে নির্বাচনী প্রচারণার চালচিত্র তুলে ধরে সিরাজগঞ্জ সদর কামারখন্দ আসনের আওয়ামীলীগের প্রার্থী জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক এম.পি অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না সাংবাদিক সম্মেলনে বক্তব্যে জানান, যে নৌকার জোয়ার দেখে বিএনপি’র নেতা কর্মীরা মিথ্যাচার করে অপপ্রচার করছে। নির্বাচনী বিধিবিধান মেনেই সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে আমরা প্রতীক পাওয়ার পর থেকে আচারণ বিধি মেনে প্রচারকার্য করছি। আওয়ামীলীগ একটি সুসংগঠিত সংগঠন, আইনশৃঙ্খলা-নিয়মনীতি মেনেই আমার দলের নেতা কর্মীরা নৌকার পক্ষে কাজ করে যাচ্ছেন। বরং বিএনপি বিগত দিনে মোহাম্মদ আলী, সাইফুল, গনেশ, নাজমুল ও মোস্তফা নির্মমভাবে হত্যা করেছে। আওয়ামীলীগের গণজোয়ার ও উন্নয়নের ধারাকে ব্যহত করার জন্য নির্বাচন বানচালের অপচেষ্টা করছে। তাদের এই মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানায়। এসময় জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, এ্যাড. বিমল কুমার দাস, গাজী শফিকুল ইসলাম শফি, আব্দুল বারী সেখ, জান্নাত আরা হেনরী তালুকদার, উপজেলা আওয়ালীগের আহবায়ক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। সঞ্চালনায় ছিলেন পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন।

রেজাউল করিম
সিরাজগঞ্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares