ঝালকাঠি-২ আসনের বিএনপি প্রার্থী কুখ্যাত রাজাকারের কন্যা

ঝালকাঠি-২ আসনের বিএনপি মনোনীত প্রার্থী, দক্ষিনবঙ্গের কুখ্যাত রাজাকার ব্যারিস্টার আক্তার উদ্দিনের কন্যা জীবা আমিনা।

ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের কুসন্তান ব্যরিস্টার আক্তার উদ্দিন পকিস্তানের শিল্প ও বানিজ্যমন্ত্রী ছিলেন। ৭০ এর নির্বাচনে তিনি ঝালকাঠি আসন থেকে মুসলিম লীগের পক্ষে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে হেরে যান। আর তার প্রতিশোধ নিতে নবগ্রামের আশপাশের হিন্দু প্রাধান্য ১০/১২টি গ্রামে আক্তার উদ্দিনের নেতৃত্বে নির্মম গণহত্যা চালানো হয়। ভীমরুলী, শতদশকাঠী, জগদীশপুর, ডুমরিয়াসহ বিলাঞ্চলের গ্রামগুলো একাত্তরের বধ্যভূমিগুলো সেদিনের নিরব স্বাক্ষী হয়ে আজ রয়েছে।

এসব অঞ্চলের বয়জেষ্ঠ্য মানুষের কাছে আজও চরম আতংকের এক নাম রাজাকার আক্তার ব্যারিস্টার। কেবল বিলাঞ্চলই নয় আক্তার ব্যারিস্টারের নির্দেশ ও পরিকল্পনায় ঝালকাঠি জেলাগুড়ে একাত্তরের দীর্ঘ ন’মাস গণহত্যা, অগ্নিসংযোগ এবং ধর্ষণের মত চরমমানবতা বিরোধী অপরাধ চলে। আর তাই কন্যা জীবা ঝালকাঠি-২ আসনে ধানের শীষের প্রতীক পাওয়ায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিসহ বিভিন্ন মহলে নিন্দার ঝড় বইছে।

বার্তা সম্পাদক: মোঃ রাকিব মাহাম্মুদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares