ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে মুস্তাফিজ

প্রতি বছরই সেরা পারফর্মারদের নিয়ে দল গঠন করে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিন ক্রিকইনফো। ২০১৮ সালের ওয়ানডে একাদশ ঘোষণা করেছে ওয়েবসাইটটি। তাদের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

২০১৮ সালটা ব্যাটে-বলে দারুণ কেটেছে ক্রিকেটারদের। বিশেষ করে বাংলাদেশ ক্রিকেটের। তিন ফাইনাল বাদে পুরো সালটাই ভালো কেটেছে বাংলাদেশের। দলগত পারফরম্যান্সের পর ব্যক্তিগত পারফরম্যান্সও বেশ ভালো ছিল বাংলাদেশ ক্রিকেটারদের। প্রতি বছরই সেরা পারফর্মারদের নিয়ে নিজেদের একাদশ প্রকাশ বিভিন্ন ক্রিকেট ওয়েবসাইট।

বল হাতে ২০১৮ সালটা দারুণ কেটেছে মুস্তাফিজের। সম্প্রতি ক্রিকইনফো নিজেদের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে। সেই দলে ঠাই করে নিয়েছেন মুস্তাফিজ। মূলত বল হাতে ২৯ উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার। এছাড়াও বেশ কয়েকটি ম্যাচে বাংলাদেশকে ম্যাচ জিততে সহায়তা করেন এই পেসার। মুস্তাফিজের সঙ্গী হিসেবে রয়েছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।

তার উইকেট সংখ্যা ২২টি। গত বছর ওয়ানডেতে ওপেনারদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। রোহিত শর্মা তো হাজারেরও বেশি রান করেছেন। ৭৩৫৭ গড়ে ১০৩০ রান করায় ওপেনিংয়ে জায়গা করে নিয়েছেন তিনি। তার সঙ্গী হিসেবে রয়েছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। ৪৫.৬৯ গড়ে করেছেন ১০২৫ রান। প্রতি বারের মতো গত বছরেও ফর্মের তুঙ্গে ছিলেন বিরাট কোহলি।

১৩.৩.৫৫ গড়ে করেছেন ১২০২ রান। দলের তিন নম্বরে ও অধিনায়ক হিসেবে কোহলিকে রেখেছে ক্রিকইনফো। মিডল অর্ডারে পারফর্ম করেছেন অনেক ক্রিকেটারই। চারে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের রস টেইলর। ৯১.২৬ গড়ে করেছেন ৬৩৯ রান। বছরটা ভালো কেটেছে উইন্ডিজের শাই হোপেরও। রয়েছে বেশ কয়েকটি ম্যাচজয়ী ইনিংসও। ৬৭.৩০ গড়ে রান করেছেন ৮৭৫।

উইকেটকিপারদের মধ্যে গত বছর বেশ ভালো পারফর্ম করেছেন মুশফিক। তবে ক্রিকইনফোর সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের জস বাটলার। স্ট্যাম্পের পেছনে ২৬ ক্যাচ ও ৯ স্ট্যাম্পিং এবং ব্যাট হাতে ৫১.৬১ গড়ে ৬৭১ রান করেছেন এই উইকেটকিপার। অলরাউন্ডার হিসেবে ক্রিকইনফোর দলে রয়েছেন আরেক ইংলিশ ক্রিকেটার ক্রিস ওকস। ব্যাট হাতে ২০৫ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ১৯ উইকেট।

সেরা ইনফোর সেরা একাদশে জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। ৪৮ উইকেট নিয়ে সেরা একাদশে জায়গা পান তিনি। দলে আরেক স্পিনার হিসেবে রয়েছেন ভারতের কুলদীপ যাদব। গত বছর ৪৫ উইকেট নিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares