নোয়াখালীতে সাতটি হাসপাতাল ও ক্লিনিকে জরিমানা

আজিজ আহমেদ নোয়াখালী প্রতিনিধি নোয়াখালী জেলা শহর মাইজদীর হাসপাতাল রোড এলাকায় সাতটি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৩ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩০ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, নোয়াখালী প্রাইভেট হাসপাতালকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর৩৮, ৩৯, ৪০, ৫২ ও ৫৩ ধারায় ১ লাখ টাকা, সিটি হাসপাতালকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৩৯, ৫২ ও ৫৩ধারায় ৮০ হাজার টাকা, আল মদিনা ডায়াগনস্টিক সেন্টারকে ড্রাগ আইন ১৯৪০ এর ২৭ ধারায় ৪০ হাজার টাকা, এ্যামাস ডায়াগনস্টিক সেন্টারকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৩৯, ৫২ ও ৫৩ ধারায় ৫৫ হাজার টাকা, গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ড্রাগ আইন ১৯৪০ এর ২৭ ধারায় ৪৫ হাজার টাকা, গুডহিল হাসপাতালকে মেডিক্যাল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ ধারায় ৫ হাজার টাকা, ঊর্মি ছাবি অ্যান্ড লাইট হাউজকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ১৫ (১নং টেবিলের ৪-এর ক) ধারায় ৮ হাজার টাকাসহ মোট ৩ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, মূল্য তালিকার অধিক মূল্যে সেবা প্রদান, মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার-নার্স হাসপাতালে না রাখা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, সরকার কর্তৃক লাইসেন্স না নেওয়া, লাইসেন্সের নির্দেশাবলীর লঙ্ঘন, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও সেবাপণ্য সেবার উদ্দেশ্যে সংরক্ষণ, অপারেশন থিয়েটারের অব্যবস্থাপনা ও অপরিচ্ছন্নতা,সেবা গ্রহীতার জীবন ও নিরাপত্তা বিপন্নকারী কাজ ও অবহেলার জন্য জরিমানা করা হয়। জরিমানা থেকে আদায় টাকা সরকারিকোষাগারে জমা করার জন্য এক্সিকিউটিভ কোর্ট পেশকার শাহাদৎ হোসেন শুভকে নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন নোয়াখালীর সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. দিপন চন্দ্র মজুমদার, বিএমএ প্রতিনিধি ডা.আরাফাত, ড্রাগ সুপার ইমরান হাসান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল মালেক, র‌্যাব-১১ লক্ষীপুরএর সহকারী পরিচালক প্রণবের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ও সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক আব্দুস শুক্কুরের নেতৃত্বে পুলিশ সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares