সালা, তুমি রবে হৃদয়ে

ইংলিশ চ্যানেলের বুকে হারিয়ে গেছেন ফুটবলার এমিলিয়ানো সালা। নয়দিন পেরিয়ে গেলেও তার কোন খোঁজ করতে পারেনি উদ্ধারকারী দল। উদ্ধারকারী দল হাল ছাড়লেও হাল ছাড়েনি সালার পরিবার আর গত আট দিনে কিছু একটা অভূতপূর্ব ঘটে সালার ফিরে আসার প্রতীক্ষায় থাকা কোটি ফুটবলপ্রেমী। বর্তমান পরিস্থিতিতে জীবিত সালাকে পাওয়ার আশা নেই বললেই চলে। ইংলিশ চ্যানেলের বুকের মাঝ থেকে সালার মরদেহও কি পাওয়া যাবে না? সে উত্তর ঝুঁলে আছে সময়ের অপেক্ষায়।

ফরাসি ক্লাব নঁতে থেকে ১৭ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে ইংলিশ প্রিমিয়ার লীগ ক্লাব কার্ডিফ সিটিতে নিজের নতুন ঠিকানা করেছিলেন। তবে সেই ঠিকানায় আর পৌঁছাতে পারলেন না সালা।ইংল্যান্ডে যাত্রাপথেই হারিয়ে গেলেন নিজেকে নিয়ে প্রতিনিয়ত সংগ্রাম করে যাওয়া এই স্ট্রাইকার। কার্ডিফ সিটির হয়ে আর্সেনালের বিপক্ষে নিজেকে এক দাপুটে স্ট্রাইকার হিসেবে প্রমানের যে স্বপ্ন সালা মনে মনে একটু একটু করে বড় করে তুলেছিলেন তা বোধ হয় ইংলিশ চ্যানেলই গিলে ফেলল।

বিমান দূর্ঘটনা আগেই আঁচ পেয়েছিলেন সালা। প্রচন্ড ভয়ে আঁতকে উঠা সালার সালা শেষবারের মতো বার্তা পাঠাতে পারেন সামাজিক যোগাযোগ মাধ্যম হটস আ্যাপে,যার বাংলা অনুবাদ অনেকটা এরকম,”হ্যালো! ছোট ভাইয়েরা, তোমরা কেমন আছ? আমি আর নেই। আমি একটি প্লেনে আছি যেটি ভেঙে পড়ছে বলে মনে হচ্ছে , আমি কার্ডিফ যাচ্ছি। আগামীকাল থেকে শুরু হবে, বিকেলেই দলের ট্রেনিং। দেখা যাক কী হয়! ভাইয়া ও আপুরা, তোমরা কেমন আছ, সব ঠিক তো? এক ঘণ্টা বা দেড় ঘণ্টার মধ্যে যদি আমার কাছ থেকে কোনো খবর না পাওয়া যায়, আমি জানি না ওরা কাউকে পাঠাবে কিনা আমাকে খোঁজার জন্য। আমাকে হয়তো আর খুঁজে পাবে না তখন। কিন্তু বাবা তুমি তো জানো, আমি কতটা ভয়ে আছি।”
সালার অপেক্ষায় কিংবদন্তী বুফন

সালা,আপনি হারিয়ে যাওয়ার আগ পর্যন্ত আমরা ক’জনইবা আপনার খেলায় বিভোর হতে পেরেছিলাম। আমরা প্রতীক্ষায় ছিলাম শীর্ষ কোন ক্লাব কিংবা আকাশের ‘আকাশি’ আর মেঘের ভেলার ‘সাদা’ রংয়ের মিশেলে তৈরি আর্জেন্টিনার জার্সি গায়ে প্রতিপক্ষের দুর্গ কাঁপানো সালাকে দেখতে। আমাদের সে প্রতীক্ষার প্রহর আর ফুরাল না,তোমার সাথে আমরা হারিয়ে ফেলেছি সে প্রতীক্ষা আর স্বপ্নগুলোও। তুমি হয়তো আক্ষেপ করছো ওপারে বসে, যদি বিমানটা লন্ডন পর্যন্ত পৌঁছাতে পারত তবে আজ রাতে আর্সেনালের বিপক্ষেই হয়ে যত স্বপ্নের ইংলিশ প্রিমিয়ার লীগে অভিষেক। তোমাকে ভালোবাসা কোটি ফুটবল ভক্ত আজ রাতে চোখ রাখবে লন্ডনের এমিরেট্স স্টেডিয়ামের আর্সেনাল- কার্ডিফ সিটি ম্যাচে,খুঁজে ফিরবে তাদের প্রিয় সালাকে। সালাকে আর খু্ঁজে পাওয়া যাবে না পৃথিবীর কোন ফুটবল স্টেডিয়ামে বল পায়ে দাপিয়ে বেড়াতে,সালা হারিয়ে গেছেন ইংলিশ চ্যানেলের অতল গহ্বরে। তবে সালা গেঁথে গেছেেন ফুটবলপ্রেমীদের হৃদয়ের কোণে,সেখানেই ভক্তদের ভালোবাসা হয়ে থাকবেন সালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares