তাসকিনের জন্য কষ্ট পেয়েছেন ড্যানি মরিসন

বাংলাদেশে ভালো মানের পেস বোলার নেই, স্পিনারদের জয়জয়কার-অনেকটা দিন এমন কথাই শুনতে হয়েছে। তবে এখন সময় বদলেছে। টাইগাররাও গতির ঝড় তোলা কয়েকজন পেসার পেয়েছে। যাদের মধ্যে জাতীয় দলের পরিচিত মুখ মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং রুবেল হোসেন। মোস্তাফিজ তো দলে অটোমেটিক চয়েজ।

গতির জন্য নয়, তার কাটারটাই বেশি কার্যকর। গতির হিসেব এলে সামনে চলে আসে রুবেলের নাম, সঙ্গে তাসকিন। নিউজিল্যান্ডের সাবেক পেসার ও বর্তমানের জনপ্রিয় ধারাভাষ্যকার ড্যানি মরিসনের কাছে বাংলাদেশের পেস আক্রমণটা বেশ রোমাঞ্চকরই মনে হচ্ছে। তবে তার সঙ্গে কিছুটা হতাশাও আছে তার।

টাইগারদের পেস আক্রমণ এবং পেসারদের উঠে আসা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে মরিসন বলেন, ‘তাসকিন আহমেদ, রুবেলের মতো তোমরা দারুণ কিছু পেস বোলার পেয়েছো। আমি দেশের বাইরে কিছু সুযোগ দেখছি। তাসকিন যথেষ্ট গতিময়। রুবেলও অবশ্যই যথেষ্ট গতিতে বল করে।

তাদের উচ্চতা আলাদা। কয়েকজন বাঁহাতি পেসার আছে, তারাও দুর্দান্ত। তারা বল সুইং করাতে পারে। খালেদ আহমেদের মতো প্রতিভাকে দেখলাম। একই কথা বলব, সেও লম্বা। সে পিচে জোরে আঘাত করতে পারে। বিপিএলের ষষ্ঠ আসরে বাংলাদেশের পেসারদের দেখে আমার খুব ভালো লেগেছে।

তবে সাবেক এই কিউই পেসারের কষ্ট লাগছে তাসকিনের জন্য। নিউজিল্যান্ডের মাটিতে এই পেসার দলের বড় অস্ত্র হতে পারতো বলে মনে করছেন তিনি, ‘এটা আসলেই দুঃখজনক। সে মূল অস্ত্র হিসেবে কাজ করতে পারতো। তরুণদের জন্য এমন হওয়া (ইনজুরি) খুব কঠিন। তাসকিনের জন্য সমবেদনা। সে সত্যিই কার্যকর হতে পারতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares