প্রধানমন্ত্রীর অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি বিদেশি একটি গণমাধ্যমে অবসরে যাওয়ার যে ইচ্ছা ব্যক্ত করেছেন তা পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

যুবলীগের দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়েছে।

ওমর ফারুক চৌধুরী বলেন, আমরা প্রধানমন্ত্রীকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করবো। তিনি শুধু বাংলাদেশে নন, সারাবিশ্বেই আজ প্রশংসিত। সারাবিশ্বেই বলা হচ্ছে যে, শেখ হাসিনার কারণেই বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির মহাসড়কে প্রবেশ করেছে। তার নেতৃত্বেই এদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। কাজেই তাকে ছাড়া বাংলাদেশের উন্নয়নের গতিধারা অব্যাহত থাকবে, এটা আমরা ভাবতেও পারি না। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা না থাকলে ১২ লাখ রোহিঙ্গা মানবিক বিপর্যয়ে পড়তো।

বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বাংলাদেশ যে উন্নয়নের অগ্রযাত্রার পথে চলছে, বঙ্গবন্ধুকন্যা ছাড়া সেই ধারাবাহিকতা ব্যাহত হতে পারে। বাংলাদেশের অগ্রগতি এবং অগ্রযাত্রার আরেক নাম শেখ হাসিনা। তিনি না থাকলে এদেশে স্বৈরাচারের পতন হতো না। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ছিলেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার সম্ভব হয়েছে। শেখ হাসিনার জন্যই জাতির পিতার হত্যার বিচারের মধ্যে দিয়ে বাঙালি জাতির কলঙ্ক মোচন হয়েছে।

ওমর ফারুক চৌধুরী আরো বলেন, দেশ এবং জাতির স্বার্থে প্রধানমন্ত্রী তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলে আশা করছি আমরা। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বেই বাংলাদেশের গড় আয়ু বেড়েছে। আমরা তাকে অনুরোধ করবো, বাংলাদেশকে একটা টেকসই উন্নয়নের জায়গায় প্রতিস্থাপনের আগে তিনি যেন অবসরের সিদ্ধান্ত না নেন।

মালয়েশিয়ার উন্নয়নের রূপকার মাহাথির মোহাম্মদের উদাহরণ টেনে ওমর ফারুক চৌধুরী বলেন যে, ৯২ বছর বয়সেও মাহাথির আবারও প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন। কাজেই আমাদের মনে হয় না যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবসরে যাওয়ার এটাই উপযুক্ত সময়। কাজেই তিনি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলে আমরা আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares