জয়ের পথে আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে ভোটের দিন তেমন কোনো অভিযোগ জমা পড়েনি নির্বাচন কমিশনে। ভোটের সংবাদ সংগ্রহে থাকা সাংবাদিকরাও তেমন কোনো অভিযোগ পাননি।

ভোটকেন্দ্রে সহিংসতা, এজেন্টদের বের করে দেয়ার মতো যেসব অভিযোগ ভোটগ্রহণের দিন শোনা যায়, আজকের ভোটে তেমন কোনো অভিযোগ করেননি কোনো প্রার্থীই। তবে সকাল থেকে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যম জুড়ে যেই বিষয়টির প্রতি নজর সবচেয়ে বেশি ছিল তা হলো ভোট কেন্দ্রে ভোটারদের কম উপস্থিতি।

তবে দিনশেষে বড় ব্যবধানে জয়ের পথে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বিজিএমই’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম। মোট ১২৯৫টি কেন্দ্রের মধ্যে এখনও পর্যন্ত ঘোষিত ১৬২ কেন্দ্রের ভোট গণনা শেষে তিনি পেয়েছেন ৯৯ হাজার ২০৫ ভোট, অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও সংগীতশিল্পী সাফিন আহমেদ পেয়েছেন ৩ হাজার ১৩১ ভোট।

দেশে অনুষ্ঠিত বিগত নির্বাচনগুলোর ইতিহাস যা বলে তাতে ভোটের দিন ক্ষমতাশীল প্রার্থীদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তোলেন বিদ্রোহী প্রার্থীরা। তবে আজকের নির্বাচনে কোনো অভিযোগ পাওয়া যায়নি, স্থগিত হয়নি কোনো কেন্দ্রও।

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। কোথাও কোনো ধরনের সহিংসতা হয়নি। কোনো কেন্দ্র স্থগিতও হয়নি।

তিনি আরও বলেন, ঢাকার দুই সিটির সবগুলো কেন্দ্র মিলে অনুমান করছি ৫০ শতাংশ ভোট পড়তে পারে। তবে এটা এখনো হিসেব করিনি। শুধুমাত্র অনুমান করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares