সৌম্য-রিয়াদের সেঞ্চুরির পরেও ইনিংস ব্যবধানে হারলো বাংলাদেশ

প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু এতেও ইনিংস হার এড়াতে পারলনা বাংলাদেশ। অন্যদের ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ৪২৯ রান করতে সক্ষম হয়। আর এতে করে ইনিংস ও ৫১ রানে পরাজয়বরণ করে।

৪৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। দুর্দান্ত শুরু করলেও তামিমের অর্ধশতকের পর বিতায় নিলে ১২৬ রানে ৩ উইকেট হারায় তারা। এরপর প্রতিরোধ গড়েন সৌম্য-রিয়াদ। টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে ১৪৯ রান করে ফিরেন সৌম্য। রিয়াদও সেঞ্চুরি করে ফিরেন ১৪৬ রান করে। শেষ পর্যন্ত ৪২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট নেন পাঁচ উইকেট।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। তামিম ইকবালের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ২৩৪ রান করতে সক্ষম হয়। নিউজিল্যান্ডের হয়ে ওয়াগনার পাঁচটি উইকেট লাভ করেন।

পরে নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নেমে জিত রাভাল, টম ল্যাথাম ও অধিনায়ক কেন উইলিয়ামসের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ৭১৫ রানে তাদের ইনিংস ডিক্লেয়ার করে। বাংলাদেশের হয়ে সৌম্য, মিরাজ দুইটি করে উইকেট লাভ করেন।

অনবদ্য ডাবল সেঞ্চুরির জন্য কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares