আন্তঃবিশ্ববিদ্যালয় মিউজিক ফেস্ট মাতালো বশেমুরবিপ্রবির “সাদাকালো the Muzic Club”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের “সাদকালো the Muzic Club” প্রথমবারের মতো অংশগ্রহণ করেছে আন্তঃবিশ্ববিদ্যালয় মিউজিক ফেস্ট ২০১৯ এ।

১ মার্চ খুলনা বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া দুদিনব্যাপী এ উৎসবে অংশগ্রহণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের সনামধন্য ১২ টি বিশ্ববিদ্যালয়। বশেমুরবিপ্রবির “সাদাকালো the Muzic Club” উৎসবে তিনটি গান পরিবেশেন করে এবং প্রতিটি গানেই উপস্থিত শ্রোতারা ব্যাপক সাড়া প্রদান করে। সাদাকালোর গান সম্পর্কে অনুষ্ঠানে উপস্থিত মেহেদী হাসান আশিক বলেন “খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানটি ছিলো দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড এবং মিউজিক ক্লাবগুলোর মিলনমেলা। এটি একদিকে যেমন বিশ্ববিদ্যালয়ের ব্যান্ডদলগুলোকে আত্মপ্রকাশের সুযোগ দিয়েছে তেমনি সংগীতপ্রেমীদের ও সুযোগ করে দিয়েছে নতুন ব্যান্ডদলগুলো সম্পর্কে জানার। অংশগ্রহণকারী প্রত্যেকের গান ছিলো অসাধারণ এবং উপভোগ্য, বিশেষ করে সাদকালোর গানগুলো মুগ্ধ করেছে। আশা করছি ভবিষ্যতে “সাদকালো the Muzic Club” আরো বড় পরিসরে সফলভাবে আত্মপ্রকাশ করবে”

উল্লেখ্য ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের সংগীতপ্রিয় একদল শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রথম মিউজিক ক্লাব হিসেবে যাত্রা শুরু করে “সাদাকালো the Muzic Club” বশেমুরবিপ্রবির ক্লাবটি শুরুর পর থেকেই সংগঠনটির কাজ ক্রমেই বেড়েই চলছে তাদের ফ্যানদের মত। বশেমুরবিপ্রবির সবচেয়ে প্রবীন ক্লাবটি সব ধরনের গান ই করে। যার কারনে সকল ধরনের মানুষের মন জয় করে নিতে সক্ষম হয়েছে। রক থেকে শুরু করে হার্ড রক,প্রগ্রেসিভ রক,র‍্যাপ,আধুনিক,ক্লাসিক সকল ধরনের গান ই এদের ছাত্রসমাজের কাছে প্রিয় হওয়ার চাবি। শুরুর পর থেকে কখনও থেমে থাকতে হয়নি এদের। দিন দিন তারা নিজেদের গন্ডি পার করছে। মানবতার কল্যানের জন্যও এদের কাজ করার অভিজ্ঞতা রয়েছে। আশা করছি একদিন পুরো বাংলাদেশের কাছে এরা নিজ বিশ্ববিদ্যালয়ের বার্তা বহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares