নোবেল পুরস্কার পেয়ে গেছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান!

পুলওয়ামা ঘটনায় পাল্টাপাল্টি হামলায় জড়িয়ে পড়ে ভারত-পাকিস্তান। ‘যুদ্ধ’ পরিস্থিতির মধ্যে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। তবে অভিনন্দনকে ভারতে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

ভারত-পাকিস্তান উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে ইমরান খানের এমন পদক্ষেপ দেশের বাইরে ব্যাপকভাবে প্রশংসিত হয়। এমনকি যে ভারতীয়রা পাকিস্তানকে বয়কট করার সিদ্ধান্ত নিয়েছিল, তারাও অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ার পর ইমরান খানের প্রশংসায় মেতে উঠেন।

সম্ভাব্য যুদ্ধ পরিস্থিতি এড়ানোর জন্য ইমরানকে নোবেল দেওয়ার দাবি জানিয়েছেন পাকিস্তানের জনগণ। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগ ব্যবহার করে ইমরান খানকে নোবেল দেওয়ার দাবি করেন।

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান অবশ্য বলছেন তিনি এই পুরস্কারের যোগ্য নন। টুইটারে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী লিখেছেন, ‘নোবেল শান্তি পুরস্কারের যোগ্য আমি নই। এই পুরস্কারের যোগ্য তিনি, যিনি কাশ্মীরকে নিয়ে ভারত-পাকিস্তানের বিবাদ মেটাতে পারেন।’
ওয়াসিম আকরাম ও ইমরান খানের টুইট।

ইমরান খানের এমন টুইটের পর একটি রিটুইট করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। সেখানে দেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করে ওয়াসিম লিখেছেন, ইমরান খানের নোবেল পুরস্কার পাওয়ার দরকার নেই। কেননা এরই মধ্যে নোবেল শান্তি পুরস্কার পেয়ে গেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।

ওই টুইটে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম লিখেছেন, ‘আপনার অধীনে দেশের মানুষ ভালো আছে, ইতিবাচক ও নিরাপদ অনুভব করছে। নেতা, আপনার নোবেল শান্তি পুরস্কার পাওয়ার দরকার নেই, আমাদের চোখে আপনি এর মধ্যেই নোবেল শান্তি পুরস্কার পেয়ে গেছেন!’

১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares