ভারতীয় সাবমেরিন আটকে দিলো পাকিস্তান

ভারতীয় সাবমেরিনের পাকিস্তানের জলসীমায় অনুপ্রবেশের চেষ্টা রুখে দিয়েছে পাকিস্তান নৌবাহিনী। কিন্তু তারা জলযানটিকে ধ্বংস না করে অক্ষত অবস্থায় ছেড়ে দিয়েছে। আর এ ঘটনাকে নিজেদের শান্তি স্থাপনের প্রচেষ্টা হিসেবে প্রচার করছে পাকিস্তান।

মঙ্গলবার পাক নৌবাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম ডন।

ওই মুখপাত্র বলেন, ‘পাকিস্তান নৌবাহিনী বিশেষ দক্ষতার সঙ্গে ভারতীয় সাবমেরিনের পাকিস্তান জলসীমায় প্রবেশের চেষ্টা রুখে দিয়েছে।’

২০১৬ সাল থেকে এ নিয়ে দুবার ভারতীয় সাবমেরিনকে রুখে দিল পাকিস্তানি নৌবাহিনী।

নৌবাহিনীর ওই মুখপাত্র আরও বলেন, অত্যাধুনিক প্রযুক্তির ওই ভারতীয় সাবমেরিনটি ধ্বংস করা পাকিস্তানের নৌবাহিনীর কাছে কোনো বিষয়ই ছিল না। কিন্তু পাকিস্তান সরকার যুদ্ধ নয়, শান্তির নীতি গ্রহণ করায় সাবমেরিনটিকে অক্ষত অবস্থায় ছেড়ে দেয়া হয়।

তিনি আরো জানান, ‘এ ঘটনা পাকিস্তান নৌবাহিনীর উচ্চতর দক্ষতা ও মহান কৃতিত্বের একটি প্রমাণপত্র। নৌবাহিনী সবসময় এভাবেই পাকিস্তানের জলসীমাকে রক্ষা করবে এবং তাদের যে কোনো ধরনের আগ্রাসন রুখে দেয়ার ক্ষমতা আছে। ”

তবে পাকিস্তানের এই দাবির বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি ভারত।

পুলওয়ামা হামলাকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছেছে। এর জবাবে গত ২৬ ফেব্রুয়ারি ভোরে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে ঢুকে হামলা করে। এর পরদিন এক ভারতীয় বিমান ভূপাতিত ও এক পাইলটকে আটক করে পাকিস্তান। পরে অবশ্য ভারতের সঙ্গে শান্তি প্রতিষ্ঠার প্রয়াসে আটক পাইলটকে ছেড়ে দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

সূত্র: ডন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares