লঘুচাপে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

পশ্চিমা লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েন সাধারণ মানুষ। ঝালকাঠিতে আমের মুকুলের ব্যাপক ক্ষতি হয়।

আগামীকাল (৬ মার্চ) পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। চট্টগ্রাম উপকূলীয় নদী বন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরগুনা:
লঘুচাপের প্রভাবে মঙ্গলবার সকাল থেকে দক্ষিণের জেলা বরগুনায় মুষলধারে বৃষ্টি হয়। এতে বেশি দুর্ভোগ পড়েন শিক্ষার্থীসহ খেটে খাওয়া মানুষজন। বৃষ্টি কারণে ফসলের ব্যাপক ক্ষতির আশংকায় রয়েছেন কৃষকরা।

ঝালকাঠি:
ভোর থেকে ঝালকাঠির বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টি হয়। গুড়ি গুড়ি ও মাঝারি বৃষ্টির সঙ্গে ছিলো দমকা হাওয়া। এতে বিপাকে পড়েন সদর উপজেলার পোনাবালিয়ায় হিন্দু সম্প্রদায়ের শিব চতুর্দশী উৎসবে যাত্রায় অংশগ্রহণকারীরা। বৃষ্টিতে জমির ফসলসহ আমের মুকুলের ব্যাপক ক্ষতি হয়েছে।

বরিশাল:
দক্ষিণের আরেক জেলা বরিশালেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। কয়েক ঘণ্টার বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। সকালে কাজে যেতে না পারায় চরম বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা।

গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ময়মনসিংহে, ৩৩ মিলিমিটার। পশ্চিমা লঘুচাপের কারণে বুধবারও দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, মার্চের শেষের দিকে সিলেটে বন্যার আশঙ্কা জানিয়ে এপ্রিলে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টিপাত ও বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে জানায় আবহাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares