অধিনায়ক মালিক, পাকিস্তান দলে ব্যাপক পরিবরতর্ন

আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানে ওয়ানডে দলে ফিরেছেন উমর আকমল, জুনাইদ খান, ইয়াসির শাহ ও হারিস সোহেল। ১৬ সদস্যের দলে নতুন মুখ সাদ আলি, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ হাসনাইন।

আর নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ ছয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন শোয়েব মালিক।

বিশ্বকাপের আগে পর্যাপ্ত বিশ্রামের সুযোগ করে দিতে সফরাজের সঙ্গে বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, শাদাব খান ও হাসান আলিকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

দক্ষিণ আফ্রিকায় সবশেষ সিরিজ খেলা দল থেকে বাদ পড়েছেন হুসাইন তালাত। চোট থেকে সেরে না উঠায় দলে নেই মোহাম্মদ হাফিজ।

শাদাবকে বিশ্রাম দেওয়ায় ডাক মিলেছে গত বছর সবশেষ ওয়ানডেতে খেলা আরেক লেগ স্পিনার ইয়াসিরের। ১৮ বছর বয়সী পেসার হাসনাইন দলে এসেছেন পিএসএলে গতির ঝড় তুলে।

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন ব্যাটসম্যান আকমল, বাঁহাতি পেসার জুনাইদ ও অলরাউন্ডার সোহেল।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২২ মার্চ হবে শারজায়।

ওয়ানডের পাকিস্তান দল:
আবিদ আলি, শান মাসুদ, ইমাম-উল-হক, হারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), সাদ আলি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), উমর আকমল, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, জুনাইদ খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, উসমান শিনওয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares