ভুটানকে উড়িয়ে দিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে সেমি-ফাইনালে উঠে গেল বাংলাদেশ। নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে বৃহস্পতিবার ভুটানকে ২-০ গোলে হারায় বাংলাদেশ। সাফে এ নিয়ে ভুটানের বিপক্ষে তৃতীয় এবং সব মিলিয়ে অষ্টম জয় পেল বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে এদিন গোল দুটি করেন মৌসুমি ও সাবিনা খাতুন। টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলো ভুটান। নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক নেপালের কাছে ৩-০ গোলে হেরেছিল তারা।

বাংলাদেশের জয়ে এক ম্যাচ বাকি থাকতে নেপালেরও সেরা চারে খেলা নিশ্চিত হয়েছে। আগামী শনিবার ‘এ’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে নেপাল-বাংলাদেশ।

গোলশূন্য প্রথমার্ধে শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকলেও গোল দিতে পারেনি টাইগ্রসরা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই কাঙ্ক্ষিত গোল পায় প্রতিযোগিতার বর্তমান রানার্সআপ বাংলাদেশ। মনিকা চাকমার কর্নারে ডি-বক্সে প্রতিপক্ষের এক খেলোয়াড় হেড করার পর জটলার মধ্য থেকে জাল খুঁজে নেন মৌসুমী।

সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠা ভুটানের ভালো একটি সুযোগ নষ্ট হয়; সতীর্থের কর্নারে ইডোন দর্জির শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

আর খেলার শেষ দিকে ৮৫ মিনিটে সাবিনার একক প্রচেষ্টার গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন গত সাফে ছয় গোল করা এই ফরোয়ার্ড।

২০১০ সালের প্রথম আসরে নিজেদের মাঠে ভুটানকে ৯-০ গোলে উড়িয়ে সাফে নিজেদের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। ২০১২ সালে গ্রুপ পর্বের ম্যাচে ভুটানকে ১-০ গোলে হারিয়েছিল দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares