নলছিটিতে হিন্দু সম্প্রদায়ের ২২ তম শ্রীগুরু সংঘ বার্ষিকী উৎসব পালিত

নলছিটিতে হিন্দু সম্প্রদায়ের ২২তম শ্রীগুরু সংঘ বার্ষিকী উৎসব পালিত হচ্ছে।

তোমাদের প্রত্যেকের মধ্যেই আমি রহিয়াছি, এ জেনেও একে অন্যের সাথে কি করে দ্বন্দ্ব কর। সব ধর্মের লোকদের শ্রদ্ধা কর।

হিন্দু, মুসলমান, খ্রিস্টান প্রভৃতি সমস্ত ধর্মের লোকদের সঙ্গে মিত্রতা স্থাপন করিলে দেশের শান্তি আসিবে ঠাকুরের এই বানীকে সামনে রেখে ঝালকাঠীর নলছিটিতে ৫ দিন ব্যপী শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের ২২তম শ্রীগুরু সংঘের উৎসব।

নলছিটির হরিসভা মন্দির প্রাঙ্গনে শ্রীগুরু সংঘ নলছিটি শাখার উদ্যোগে এই ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৭ মার্চ রোববার থেকে ২১ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। এই ধর্মীয় অনুষ্ঠানে রোববার সকাল ৮.১০মি: গুরুদেবের বিগ্রহ ও পাদুকা উৎসব ও সংঘ পতাকা উত্তোলন এবং প্রাত:কালীন প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা। ৯.০১মি: গুরুদেবের অষ্টোত্তর শতনাম পাঠ ও শ্রীমদভাগবদ গীতা পাঠ। ১১.০১মি: নলছিটির স্থানীয় সরকারী হাসপাতালে দুস্থ রোগীদের মাধ্যে ফল বিতরণ। ৩.০১মি: ঠাকুরের বিগ্রহসহ ভক্তদের বর্নাঢ্য শোভাযাত্রা।

এরপর রয়েছে মহতী মাতৃসংঘ, গুরু দেবের সান্ধ্যকালীন প্রার্থনা ও রাত ১১.০১মি: শ্রীশ্রী তারকব্রক্ষ মহানাম যজ্ঞের শুভ অধিবাস। ২১ মার্চ দুপুর ২.০১মি: মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে এই ধর্মীয় যজ্ঞানুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares