অল্পের জন্য বেচেঁ গেল এক গৃহবধু।

আল হেলাল চৌধুরী(ফুলবাড়ী) দিনাজপুর থেকে: দিনাজপুরের ফুলবাড়ীতে ঔষুধ খেয়ে গর্ভপাত করতে গিয়ে মৃত্যুর মুখে পড়েছিল এক মধ্য বয়সী গৃহবধু। অবশেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও নার্স এর দীর্ঘ প্রচেষ্ঠায় শেষ রক্ষা। চিকিৎসকগণ বলছেন একটু সময় ওই গৃহবধূর রক্তক্ষরন হলেই তার মৃত্যু হত। ঘটনাটি ঘটেছে গত ২৯মার্চ শুক্রবার ফুলবাড়ী পৌর এলাকার পুর্ব রামচন্দ্রপুর গ্রামে।

ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুরল ইসলাম বলেন, পুর্ব রামচন্দ্রপুর গ্রামের ৪০ উর্দ্ধ বয়সী এক গৃহবধূ তার অনাগত গর্ভপাত করার জন্য বাজার থেকে এক প্রকার গর্ভপাত ঘটনোর ঔষধ কিনে খেয়ে ফেলেছে। কিন্তু তার শারীরিক অবস্থার সাথে ওই ঔষুুধের পরিমাপ না হওয়ায় বৃহস্পতিবার দিবাগত রাত থেকে ওই গৃহবধুর রক্ত পাত শুরু হয়েছে। এই অবস্থায় তাকে শুক্রবার সকাল ৯ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে, কর্তব্যরত চিকিৎসক ও নার্সগণ এক প্রকার ঝুঁকি নিয়ে তার গর্ভে নষ্ঠ হওয়া (গর্ভে মরে যাওয়া) সন্তান প্রসব করিয়ে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে উপযুক্ত চিকিৎসা দিয়ে সুস্থ্য করেছে। তিনি আর কিছুক্ষন রক্তপাত হলেই ওই গৃহবধূর মৃত্যু হত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুরল ইসলাম আরো বলেন, এই রকম ভুল সিদ্ধান্তের কারনে রোগীর মৃত্যু হতে পারে, সেই কারনে এই রকম ঝুঁকি না নেয়ার জন্য সকলের প্রতি তিনি আহব্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares