কুকুরের গায়ে মোদির ‘জয়ধ্বনি’ মালিক গ্রেপ্তার

ভারতের লোকসভা নির্বাচনের ইতিমধ্যেই চতুর্থ দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। তবে গতকাল সোমবার মহারাষ্ট্রে ভোটের দিন শান্তিপূর্ণ পরিবেশে বিচিত্র এক কাণ্ড ঘটিয়ে বসলেন উত্তর মহারাষ্ট্রের নন্দুরবার শহরের এক ব্যক্তি। নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টির (বিজেপি) স্টিকার এক কুকুরের গায়ে লাগিয়ে এক অভিনব প্রচারণায় নামলেন তিনি।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, আন্ধের হাসপাতালের সামনে নবনাথ নগর এলাকার বাসিন্দা একনাথ মোতিরাম চৌধুরীকে তার পোষা কুকুরের সঙ্গে প্রায়ই ঘুরতে দেখা যায়। তাই তা সাধারণভাবে অতটা চোখে লাগার মতো দৃশ্য হয়তো নয়। কিন্তু সোমবার দুপুরে কুকুরটিকে একনাথ মোতিরাম যেভাবে সাজিয়েছিলেন, তা দেখে আশেপাশের সকল মানুষের হতভম্ব হয়ে পড়েন।

কুকুরের পুরো শরীরটা জুড়ে ছিল বিজেপি’র প্রতীক পদ্মফুলের স্টিকার এবং ‘মোদি লাও, দেশ বাঁচাও’ স্টিকারে ভরা ছিল। ওই অবস্থাতেই কুকুর এবং তার মালিক রাস্তা দিয়ে ঘুরে বেড়াচ্ছে বলে খবর যায় পুলিশের কাছে।

পুলিশ খবর পেয়ে একনাথ মোতিরাম চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ দায়ের করা হয়েছে ভারতীয় সংবিধানের ১৭১ (এ) ধারায়। কুকুরটি আপাতত পুলিশি হেফাজতে রয়েছে।

বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতে গতকাল ছিল লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ। গত ১১ এপ্রিল থেকে শুরু হওয়া এ নির্বাচন চলবে আগামী ১৯ মে পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares