অভিনেত্রীদের আত্মহত্যা বেড়েই চলেছে

অভিনেত্রীদের আত্মহত্যার ঘটনা বেড়েই চলেছে। চলতি বছরেই বেশ কয়েকটি ঘটনা ঘটে। সর্বশেষ নির্মাতা শামীম আহমেদ রনীর স্ত্রী তমা খান আত্মহত্যা করেছেন।

মডেল রিসিলা
মডেল ও অভিনেত্রী রিসিলা বিনতে ওয়াজির পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছেন। স্বামীকে ভিডিও কলে রেখেই তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সময় রিসিলা বিনতে ওয়াজির বাসায় একাই ছিলেন। রিসিলা সিলিং ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনার সময় রিসিলা তার স্বামীর সঙ্গে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলছিলেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জ্যাকলিন মিথিলা
আত্মহত্যার আগে জ্যাকলিন মিথিলা ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। মিথিলা বিবাহিত ছিলেন। তাঁর স্বামীর নাম উৎপল রায়। স্বামীর বাড়ি ফটিকছড়ির ধুরং ইউনিয়নে। স্বামীর সঙ্গে তাঁর প্রায়ই ঝগড়া লাগত। এ ছাড়া সুইসাইড নোটে মিথিলা তাঁর স্বামী ও স্বামীর আত্মীয়স্বজনের নিয়মিত অপমানের কথা লিখে গেছেন। এবং এ কারণেই আত্মহত্যার পথ বেছে নেন বলে উল্লেখ করেন।

দাম্পত্য কলহ ছাড়াও প্রায় নগ্ন ছবি ফেসবুকে প্রকাশ করে দুই বছর ধরে ব্যাপক বিতর্কের মুখে পড়েন মিথিলা। একটি চলচ্চিত্রে আইটেম গানেও পারফর্ম করেছিলেন তিনি। কিন্তু কোনোভাবেই আলোচনায় আসতে পারছিলেন না তিনি। বেশ হতাশায়ও ভুগছিলেন তিনি।

সাবিরা
২৪ মে ২০১৬। মঙ্গলবার ভোর ৫টা। মিরপুরের রূপনগরে বাসার ফ্যানের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন মডেল সাবিরা। এই মডেলও আত্মহত্যার আগে ফেসবুক দুটি স্ট্যাটাস ও ভিডিও বার্তা দেন। সাবিরা বেশ কিছু পণ্যের স্থিরচিত্রে মডেল হয়েছিলেন। মডেলিং ছাড়া উপস্থাপনায়ও তাঁকে দেখা গেছে। আর পুরোপুরি পেশাগত জীবনে তিনি গানবাংলা টিভিতে কর্মরত ছিলেন।

সাবিরার ফেসবুক স্ট্যাটাসে সর্বশেষ লিখেছিলেন তাঁর আত্মহত্যার বিষয়টি নিয়ে। সঙ্গে একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে চাকু হাতে বারবার পেটে ও গলায় চাপ দেওয়ার চেষ্টা করেন। কিন্তু কাজ না হওয়ায় নয় মিনিটের ওই ভিডিওর শেষে তিনি বলেন, ‘আমি ব্যর্থ, আপাতত। ওকে, নেক্সট অ্যাটেম্প নেব।’

সিনহা রাজ
১৬ জুন ২০১৬সালে সিলিংফ্যানে ঝুলে আত্মহত্যা করেন মডেল সিনহা রাজ। স্বামীর সঙ্গে আর্থিক টানাপড়েনের জের ধরে সৃষ্ট মনোমালিন্যের ফলেই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছিলেন এই মডেল। এই মডেলের স্বামী অভিনেতা ও পরিচালক অভিজিৎ অভি।

ইলা শারমিন
চলতি বছরের ১ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরে ইলা শারমিন নামে এক অভিনেত্রী আত্মহত্যা করেছেন। সোমবার ভোরে ঢাকা উদ্যানের চার নম্বর সড়কের ব্লক সি বাসায় ঝুলন্ত অবস্থায় তাকে পাওয়া যায়। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়। পুলিশ জানায়, ইলা শারমিন বেসরকারি কোনো টেলিভিশনে অভিনয় করতেন। আগে একটি জাতীয় পত্রিকায় সাংবাদিকতা করতেন।

তমা খান
সর্বশেষ নির্মাতা শামীম আহমেদ রনির স্ত্রী ও মডেল ও অভিনেত্রী তমা খানের মরদেহ বুধবার (৮ মে) তার বোনের বাসা থেকে উদ্ধার করা হয়েছে। সন্ধ্যায় বাসায় ফ্যানের সঙ্গে তমাকে ফাঁস লাগানো অবস্থায় দেখতে পান তার দুই বোন। পরে তাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পিজে হেলেনের আত্মহত্যার চেষ্টা
‘কিছুক্ষণের মধ্যে ফেসবুক লাইভে আসছি। এটাই সম্ভবত শেষ। আমাকে ক্ষমা করে দিয়েন কারও মনে কষ্ট দিয়ে থাকলে।’ গতকাল শুক্রবার রাতে নিজের ফেসবুকে এই পোস্ট দেন মডেল ও অভিনয়শিল্পী পিজি হেলেন। এই পোস্ট দেওয়ার কিছুক্ষণ পর সিলিং ফ্যানের সঙ্গে ওড়না ঝোলানো একটি ছবি পোস্ট করে লেখেন, ‘বাই বাই।’ বিষয়টি টের পাওয়া মাত্রই মা জেবি ঝরনা দরজা ভেঙে মেয়ে হেলেনকে তাঁর নিজ কক্ষ থেকে উদ্ধার করেন।

বেড়েই চলেছে মডেল ও অভিনেত্রীদের আত্মহত্যার ঘটনা। হতাশা, অনৈতিক সম্পর্ক, ড্রাগ- আত্মহত্যার পেছনে এসব শব্দই ঘুরে ফিরে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares