রাহীর পরিবর্তে বিশ্বকাপ দলে ডাক পেলেন তাসকিন

বিশ্বকাপ দল ঘোষণার পরেই তাসকিন আহমেদের দলে না থাকা নিয়ে শুরু হয়েছিল নানা গুঞ্জন। বাংলাদেশ দলে ১৪০+ গতিতে বল করতে পারেন মাত্র দুজন রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। তাই তাসকিনকে দলে না রাখার জন্য সমালোচনা হয়েছিল অনেক।

সেই সমালোচনা ঘুচতেই হয়তো তাসকিনকে ফের বিশ্বকাপ দলে নিলো বিসিবি। তবে কপাল পুড়লো আবু জায়েদ রাহির। বিশ্বকাপের মূল ১৫ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি। যদিও ১৬তম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ স্কোয়াডে থাকছেন রাহি৷ কিন্তু কেউ ইঞ্জুরিতে না পরলে তার হয়তো খেলা হবেনা কোন ম্যাচ।

তাসকিনের অন্তর্ভুক্তি আর আবু জায়েদ রাহিকে ১৫ দলের বাইরে রাখার যুক্তিতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন,

‘ ও (রাহী) তো চোটের কারণে এত দিন বোলিংই করতে পারছিল না। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহী। ‘চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহিকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে’।

১৯৯৯ সালের বিশ্বকাপেও রাহির মত এমনটা ঘটেছিল জাহাঙ্গীর আলমের সাথে। এ ব্যাপারে মিনহাজুল আবেদিন বলেন, যেকোনো ক্রিকেটারের জন্যই এভাবে দলে ঢুকে বাদ পড়া হতাশাজনক। রাহির বেলায় কিন্তু তেমনটা ঘটছে না। আমরা সম্ভবত ১৬ জন নিয়ে বিশ্বকাপে যাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares