মির্জা ফখরুল সংসদে আসলে ভালো বিরোধী নেতৃত্ব গড়ে উঠতো: কাদের

বগুড়া-৬ আসনে মির্জা ফখরুলের চেয়ে ভালো কোনো বিএনপি নেতা কি আসবেন? এমন প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিবের সংসদে যাওয়া উচিত ছিলো।

সোমবার (২০ মে) সকালে রাজধানীর বনানীতে সেতু ভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, সংসদে মির্জা ফখরুলের বক্তব্য সরকারের জন্য ইতিবাচক হতো।

ওবায়দুল কাদের বলেন, ‘আমার মনে হয় মির্জা ফখরুলের সংসদে আসা উচিত ছিলো। তিনি সংসদে আসলে ভালো একটা বিরোধী নেতৃত্ব গড়ে তুলতে পারতো। এখন তার শূন্য আসনে বিএনপি এমন কাউকে আনছেন যে কি না তার চেয়েও বেশি শক্তিশালী নেতৃত্ব দিতে পারবেন।’

মন্ত্রিসভায় পুনর্বিন্যাস প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিপরিষদ গঠন, পুনর্বিন্যাস-পরিমার্জন-পরিবর্ধনের এখতিয়ারটি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর। এ ধরনের পদক্ষেপ সব দেশেই নেয়া হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যেহেতু টিম লিডার। এই জাহাজের ক্যাপ্টেন, কাজেই রাষ্ট্রীয় জাহাজটি যাতে ভালোভাবে চলে, গতি সম্পন্ন হয়, সমন্বয় নিয়ে যেন চলতে পারে, সে জন্য প্রধানমন্ত্রী সময়ের চাহিদা মেটানো, বাস্তবতাকে আলিঙ্গন করবেন এবং সে জন্য এ ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares