রাজধানীতে টিকিট ছাড়া চলবে না কোনো গণপরিবহন

ঢাকা শহরের কোথাও গণপরিবহনে টিকিট ছাড়া কোনো যাত্রী চলাচল করতে পারবেন না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এই নির্দেশনা ঈদের পর থেকে কার্যকর হবে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (২০ মে) বিকেলে ডিএসসিসির সভাকক্ষে গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে গঠিত বাস রুট রেশনালাইজেশন-সংক্রান্ত কমিটির বৈঠক শেষে তিনি একথা জানান।

সাঈদ খোকন বলেন, বাস রুট রেশনালাইজেশন কমিটির বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবেন না। এতে করে বিদ্যমান যে বাস সংকট এবং যাত্রীদের দুর্ভোগ সেটি থেকে পরিত্রাণ হবে। ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি, ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে বাসের টিকিট এবং কাউন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পরিকল্পনা গ্রহণ করবে। ঈদের পর পরই যাতে এটি কার্যকর করা যায় সেজন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

মেয়র আরও বলেন, বৈঠকে আমরা আরও সিদ্ধান্ত নিয়েছি ২৭ মে থেকে উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে। ইতোমধ্যে এই সেবা চালু হয়েছে ধানমন্ডি এলাকায়। উত্তরায় চালু হবার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় ডিএমপি প্রতিনিধি, বিআরটিসি, রাজউক, বিআরটিএ কর্মকর্তাসহ মহানগরীর বাস মালিক সমিতির নেতারা ও গণপরিবহন বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Shares